লেবাননে ইসরায়েলি হামলা, নিহত ৯

সময়: 7:03 am - August 17, 2024 | | পঠিত হয়েছে: 80 বার

মধ্যপ্রাচ্যজুড়ে চলছে যুদ্ধের দামামা। যেকোনো মুহূর্তে পুরো মাত্রার যুদ্ধ ছড়িয়ে পড়তে পারে। এমন পরিস্থিতিতেও লেবাননের দক্ষিণাঞ্চলে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত নয়জন নিহত হয়েছে। লেবাননের স্বাস্থ্যমন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা। তবে ইসরায়েলি বাহিনী বলছে, হিজবুল্লাহ গোষ্ঠীর অস্ত্রাগারে আঘাত হানা হয়েছে।
>শনিবার (১৭ আগস্ট) লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, নাবাতিয়ে অঞ্চলে হামলায় এক নারী ও তার দুই শিশু সন্তান্ নিহত হয়েছে। এ ছাড়া আহত হয়েছে আরও পাঁচজন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

অন্যদিকে ইসরায়েলের সামরিক বাহিনী টেলিগ্রাম চ্যানেলে বলেছে, নাবাতিয়ে অঞ্চল রাতভর লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর অস্ত্রাগারে হামলা চালিয়েছে বিমান বাহিনী।এর আগে ইসরায়েলি বাহিনী সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে জানায়, তাদের যুদ্ধবিমান মারৌন এবং আইতা আল-শাব গ্রামে সামরিক ভবনে হামলা চালিয়েছে।সম্প্রতি ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী ও হিজবুল্লাহর শীর্ষ দুই নেতা হামলায় নিহত হন। এসব হামলার জন্য ইসরায়েলকে সরাসরি দায়ী করে হামাস, ইরান ও হিজবুল্লাহ। সেইসঙ্গে ইসরায়েলের বিরুদ্ধে পাল্টা প্রতিশোধ নেওয়ার হুঁশিয়ারি দেয়। এমন উত্তেজনার মধ্যেও লেবাননে হামলা চালালো ইসরায়েল।

Share Now

এই বিভাগের আরও খবর