অস্ট্রেলিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলটের মৃত্যু

সময়: 6:54 am - August 12, 2024 | | পঠিত হয়েছে: 63 বার

অস্ট্রেলিয়ায় কুইন্সল্যান্ডে হোটেলের ছাদে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে পাইলট নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। আহতরা হোটেলটির অতিথি বলে জানা গেছে। রোববার (১১ আগস্ট) দিবাগত রাত পৌনে ২টার দিকে এ ঘটনা ঘটে। খবর, বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর কুইন্সল্যান্ড শহরের কেয়ার্নসের একটি হোটেলের ছাদে তাদের হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর একজন পাইলট মারা গেছেন। হেলিকপ্টারটি হিলটন হোটেলের ডাবলট্রিতে আঘাত হানে। এতে করে সেখানে আগুন ছড়িয়ে পড়ে এবং হোটেলের শত শত অতিথিকে সরিয়ে নিতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

ঘটনার সাথে সাথেই বিকট শব্দে আতঙ্কিত হয়ে পড়ে হোটেলের বাসিন্দারা। বিধ্বস্ত হেলিকপ্টারটির পরিচালনাকারী প্রতিষ্ঠানের দাবি, দুর্ঘটনাস্থলের রুটে তাদের কোনো ফ্লাইট ছিল না।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভারী বৃষ্টিপাতের মাঝে কোনো লাইট ব্যবহার ছাড়াই হোটেল ভবনের খুব কাছে দিয়ে উড়ছিল হেলিকপ্টারটি। দুর্ঘটনার কারণ জানতে চলছে তদন্ত।

কর্তৃপক্ষ বলছে, পাইলটই ছিলেন হেলিকপ্টারটির একমাত্র আরোহী এবং তিনি ঘটনাস্থলেই মারা যান। আহত দুজনকে হাসপাতালে নেয়া হয়েছে। কুইন্সল্যান্ড পুলিশ এবং এভিয়েশন সেফটি ওয়াচডগ দুর্ঘটনার পরিস্থিতির তদন্ত করছে।

উল্লেখ্য, ঘটবার পর হোটেলের আশেপাশের সড়কগুলো বন্ধ করে দেয়া হয়েছে এবং পুলিশ জরুরি পরিস্থিতি ঘোষণা করেছে। কেয়ার্নস শহরটি গ্রেট ব্যারিয়ার রিফের নিকটে অবস্থিত হওয়ায় এটি একটি জনপ্রিয় পর্যটনকেন্দ্র।

Share Now

এই বিভাগের আরও খবর