বন্যায় ফেনীর ৮ লক্ষাধিক মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে—জেলা প্রশাসক

সময়: 8:20 am - August 27, 2024 | | পঠিত হয়েছে: 58 বার

ফেনীতে সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ৮ লাখেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। গতকাল সোমবার (২৬ আগস্ট) রাতে তিনি বলেন, পানির প্রবাহ বেড়ে একের পর এক লোকালয় ডুবে যাওয়ায় দেড়লাখ মানুষ জেলার বিভিন্ন স্থানে স্থাপিত আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছেন। বেশ কিছু লোকজন তাদের প্রতিবেশীদের দোতলা, তিন তলা ও বহুতল ভবনে ঠাই নিয়েছেন।

জেলা প্রশাসনের পক্ষ থেকে ৬২ হাজার প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হয়েছে। সশস্ত্র বাহিনীর সদস্যরা হেলিকপ্টার যোগে ৩৮ হাজার খাবার প্যাকেট বিভিন্ন এলাকায় পৌঁছে দিয়েছেন। এছাড়া বহু বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন নানাভাবে নিজেদের উদ্যোগে বন্যাদুর্গত এলাকায় শুকনো খাবার বিতরণ করে যাচ্ছে। কোনো কোনো সংগঠন রান্না করা খিচুড়ির প্যাকেটও বিতরণ করছেন। তবে সুষ্ঠু ব্যবস্থাপনার অভাবে জেলার প্রত্যন্ত অঞ্চলে দুর্গত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছেনি বলেও অভিযোগ ওঠেছে।
অপরদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ফেনী সদর, সোনাগাজী, দাগনভূঞাঁ ও ছাগলনাইয়া উপজেলায় ২শ মেট্রিক টন করে এবং ফুলগাজী ও পরশুরাম উপজেলায় ২৫০ মেট্রিক টন করে মোট ১ হাজার ৩শ মেট্রিক টন চাল ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার রাতে নিয়মিত ব্রিফিংয়ে তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার।

Share Now

এই বিভাগের আরও খবর