রাওয়ালপিন্ডিতে চমক দেখাচ্ছে বাংলাদেশ

সময়: 9:09 am - August 25, 2024 | | পঠিত হয়েছে: 40 বার

রাওয়ালপিন্ডি টেস্টে অপেক্ষা করছে রোমাঞ্চ। যেখানে চমক দেখাচ্ছে বাংলাদেশ। ড্রয়ের পথে যাওয়া টেস্টে প্রাণ ফিরিয়ে এনেছে বাংলাদেশের বোলাররা। পঞ্চম দিনের প্রথম সেশনে ৫ পাক ব্যাটারকে ফিরিয়ে জয়ের সম্ভাবনা তৈরি করেছে বাংলাদেশ। ৬ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে গেছে পাকিস্তান। বাংলাদেশের চেয়ে এখনো ৯ রানে পিছিয়ে আছে স্বাগতিকরা।

চতুর্থ দিনে আব্দুল্লাহ শফিক ১২ ও শান মাসুদ ৯ রানে অপরাজিত ছিলেন। পঞ্চম দিনে খেলতে নেমে শুরুতেই মাসুদের উইকেট হারায় পাকিস্তান। তাকে ফিরিয়ে পঞ্চম দিনে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন পেসার হাসান মাহমুদ।

দলীয় ২৮ রানে ৩৭ বলে ১৪ রান করে আউট হন মাসুদ। এরপর ক্রিজে আসা বাবর আজমকে সঙ্গে নিয়ে হাল ধরার চেষ্টা করেন শফিক। তবে এরপর দ্রুতই জোড়া উইকেট হারিয়ে বিপাকে পড়ে পাকিস্তান।

বাবর ৫০ বলে ২২ ও সৌদ শাকিল রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। বাবরকে আউট করেন নাহিদ রানা। আর শাকিলকে বোকা বানান সাকিব আল হাসান।

এরপর মোহাম্মদ রিজওয়ান ও শফিক মিলে ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। ৩৭ রানের জুটি গড়েন তারা। তবে সাকিব ও মেহেদি হাসান মিরাজের জোড়া আঘাতে ব্যাকফুটে চলে যায় পাকিস্তান।

শফিক ৮৬ বলে ৩৭ ও আঘা সালমান খালি হাতে সাজঘরে ফিরে যান। শেষ পর্যন্ত ৩৬ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে যায় পাকিস্তান। রিজওয়ান ৪৬ বলে ২২ রানে অপরাজিত আছেন।

 

Share Now

এই বিভাগের আরও খবর