পাবনায় আন্তঃজেলা গরু চোর চক্রের ৬ সদস্য গ্রেপ্তার

সময়: 6:45 am - August 2, 2024 | | পঠিত হয়েছে: 17 বার

মোঃ নূরুন্নবী পাবনা থেকে:

পাবনার চাটমোহর থানা পুলিশ অভিযান চালিয়ে  আন্তঃ জেলা গরু চোর চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে। উদ্ধার করা হয়েছে ২ টি  ফ্রিজিয়ান জাতের ষাঁড় গরু। জব্দ করা হয়েছে গরু চুরির কাজে ব্যবহৃত পিকআপ। 

চাটমোহর থানা সূত্রে জানা গেছে, গত ২৭ জুলাই দিবাগত রাতে চাটমোহর উপজেলার ছাইকোলা ইউনিয়নের কাটেঙ্গা গ্রামের মৃত রহমান আলী সরদারের ছেলে মো. আজমত আলী সরদারের ৪ লক্ষ টাকা মূল্যের ২টি ফ্রিজিশিয়ান জাতের গরু চুরি হয়। ওই ঘটনায় আজমত আলী বাদী হয়ে অজ্ঞাতনামা চোরেদের নামে ৩০ জুলাই চাটমোহর থানায় একটি মামলা দায়ের করে। মামলা নং ২৪/১৮৪।

মামলার তদন্তকারী এসআই মো. সামসুল ইসলাম জানান, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার গজাইল গ্রামের মৃত বেল্লাল হোসেনের ছেলে ১। মো. মিলন হোসেন (৩৫), তাড়াশ উপজেলার কালীদাস নীল গ্রামের মৃত আব্দুল হাকিম আকন্দর ছেলে ২। মো. আল-আমীন (৩৩), সলঙ্গা থানার ধুপইল গ্রামের মো. দুলাল হোসেনের ছেলে ৩। মো. ফুয়াদ হাসান সজিব (২৬), উল্লাপাড়া উপজেলার কাওয়া গ্রামের আব্দুল মান্নান খলিফার ছেলে ৪। মো. শফিকুল ইসলাম (৩৮), নারায়নগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার কাঁচপুর এলাকার ফরিদ হোসেনের ছেলে ৫। মো. হাসান আলী ওরফে ফিরোজ (২৬), গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার বড় কাঞ্চনপুর গ্রামের মৃত আবেদ আলীর ছেলে ৬। মোস্তফা (৫২) কে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে হয় । 

এসময় মোস্তফার বাড়ীতে থাকা ফ্রিজিশিয়ান জাতের ২টি ষাঁড় গরু উদ্ধার করা হয়। এছাড়া গরু চুরিতে ব্যবহৃত নীল সাদা রংয়ের সিঙ্গেল কেবিন পিকআপ (ঢাকা-মেট্রো-ন-২০-৯৯৭০) জব্দ করা হয়।

গরু চুরি বিষয় চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) মো. সেলিম রেজার কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, আটককৃতরা আন্তঃজেলা চোর চক্রের সদস্য। তাদের প্রত্যেকের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় চুরি ও হত্যাসহ একাধিক মামলা রয়েছে। মঙ্গলবার দিবাগত (৩০ জুলাই) রাতে আজমত আলীর দায়েরকৃত মামলায় মূলগ্রাম ইউনিয়নের নথনপুর এলাকা থেকে মিলন, আলামিন, সবুজ ও শফিকুলকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তাদের নিকট থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে বুধবার ভোরে গাজীপুরের কালিয়াকৈর থেকে আরিফ ও মোস্তফাকে গ্রেপ্তার করা হয়। আসামীদের পাবনা জেল হাজতে প্রেরণ করা হয়েছে। পিকআপ জব্দ করা হয়েছে এবং গরু ২টি থানা হেফাজতে রয়েছে।

পাবনা জেলা প্রতিনিধি 

০১/০৮/২৪

Share Now

এই বিভাগের আরও খবর