বন্যার্তদের জন্য কোটি টাকা ও খাবার দিচ্ছে বিসিবি

সময়: 4:36 am - August 25, 2024 | | পঠিত হয়েছে: 54 বার

ফেনী, নোয়াখালী, কুমিল্লা ও খাগড়াছড়ি জেলায় বন্যায় আক্রান্ত হয়েছেন লাখো মানুষ। এখনও পানিবন্দি আছেন তারা। এই পরিস্থিতিতে বন্যার্ত মানুষের জন্য এগিয়ে আসছে বিভিন্ন পর্যায়ের মানুষ ও সংগঠন।

এবার বন্যার্তদের জন্য এগিয়ে আসার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে এক কোটি টাকা দেওয়ার ঘোষণা দিয়েছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

তিনি বলেন, ‘আপনারা জানেন আমরা সবাই খুবই দুঃখিত আমাদের এত বড় বন্যা এসেছে। এই বন্যাতে ভয়াবহ অবস্থা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সবসময়ের মতোই এবারও বন্যার্তদের পাশে দাঁড়াবে। একটা ত্রাণ পাঠাচ্ছি আমরা। এরপর একটা ফান্ড আছে প্রধান উপদেষ্টার। ওখানে আমরা একটা নগদ টাকা দেওয়ার চিন্তা ভাবনা করছি।’

 

বিসিবির পাঠানো ব্যাগে কী কী থাকছে জানতে চাইলে ফারুক বলেন, ‘একটা ব্যাগে যা থাকে, শুকনো খাবার থাকে। আপনারা জানেন রান্নার সুযোগ নেই। চিড়া, মুড়ি, গুড়, বিস্কিট, তারপর মোমবাতি, লাইট, স্যালাইন এগুলো দিয়ে করেছে। ’

তবে এখানেই ত্রাণ থামছে না। বন্যার পানি কমে গেলে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন ব্যবস্থাতেও বিসিবি কাজ করবে বলে জানিয়েছেন বিসিবি সভাপতি ফারুক আহমেদ।

Share Now

এই বিভাগের আরও খবর